বুধবার, নভেম্বর ৩০, ২০২২
Home > নতুন বই > প্রকাশ পেতে যাচ্ছে মোহনা সেতুর ‘আওয়াজ’

প্রকাশ পেতে যাচ্ছে মোহনা সেতুর ‘আওয়াজ’

Spread the love

অমর একুশে গ্রন্থমেলাকে কেন্দ্র করে লেখক, পাঠক এবং প্রকাশকদের মাঝে এক ধরনের তোড়জোড় এখন থেকেই শুরু হয়ে গেছে। এই তোড়োড়ের ভিতরেই কথাসাহিত্যিক মোহনা সেতু তার দ্বিতীয় উপন্যাস ‘আওয়াজ’ নিয়ে খুব শীঘ্রই পাঠকদের সামনে উপস্থিত হচ্ছে।

‘আওয়াজ’ উপন্যাসটির মূল চরিত্র ধ্রুব। সে নেকরোফিলিয়া নামক একটি ভয়ংকর মানসিক রোগে আক্রান্ত। যা একটি বিকৃত যৌনাচার। ছেলেটি প্রথমে মেয়েদের খুন করে পরে মৃত দেহের সঙ্গে সম্পর্কে লিপ্ত হয়। তার যাপিত জীবন স্বাভাবিক ছিল না।

উপন্যাসের আরেকটি চরিত্র আছে ধ্রুবর মা। যাকে নিয়ে না বললেই নয়। পুরোপুরি ছিলেন সমাজের কাছে জিম্মি। মেয়ে চরিত্রে অনেকেই আছে। অনেকের মাঝেও ‘সন্ধ্যা’ মনে দাগ কাটে ধ্রুবর। তাকে ভালোবাসে ছিল ধ্রুব। তবে জীবদ্দশায় নয়।

সন্ধ্যা ধ্রুবর হাত বুকের বা পাশে চেপে ধরে বলেছিল, দেখো তুমি কাছে এলে হৃৎপিণ্ডের গতি কেমন বেড়ে যায়! ধ্রুব হাত এক ঝটকায় সরিয়ে বলেছিল, ‘এই শব্দতে যে তোমাকে আমার ভালোবাসতে ইচ্ছে করে না। এটা বন্ধ হলেই তোমাকে আমার বুকে চেপে ধরে রাখব, ভালোবাসবো!’

এমনই এক সাইকোলজিকাল ডিজঅর্ডার নিয়ে উপন্যাসটি তৈরি হয়েছে। যা বইয়ের শুরু থেকে এমন এক ঘোর তৈরি করবে পাঠকদের মনে, সেই ঘোর থাকবে উপন্যাসের শেষ অব্দি।

‘আওয়াজ’ উপন্যাসটি প্রকাশিত হচ্ছে ঘাসফুল প্রকাশন থেকে। মোহনা সেতু প্রথম উপন্যাস ‘ঐশী’ প্রকাশিত হয় ২০১৮ সালে অমর একুশে গ্রন্থমেলায়।

Facebook Comments