Sunday, January 16, 2022
Home > দেশ > বন্ধ থাকুক স্কুল তবু গায়ে থাকুক ইউনিফর্ম

বন্ধ থাকুক স্কুল তবু গায়ে থাকুক ইউনিফর্ম

Spread the love

নিজস্ব প্রতিবেদক :  শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আজ দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

একটি বাসের চাপায় গত রোববার কুর্মিটোলায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গত চার দিন ধরেই রাজধানীতে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের আন্দোলন চলছে।

দুর্ঘটনার জন্য দায়ী চালকদের ফাঁসি, ফিটনেসবিহীন গাড়ি চলাচল এবং লাইসেন্স ছাড়া চালকদের গাড়ি চালনা বন্ধ করাসহ বিভিন্ন দাবিতে বুধবারও সারা দিন রাজধানীর বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে। বিক্ষোভ ছড়িয়ে পড়ে চট্টগ্রামসহ অন্যান্য শহরেও।

এই পরিস্থিতির মধ্যে সচিবালয়ে পরিবহন মালিক ও শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

পরে তিনি সড়কে শৃঙ্খলা ফেরাতে সব ধরনের পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান।

কিন্তু মন্ত্রীর আহ্বানে সাড়া না দিয়ে বৃহস্পতিবার সকালে আবার রাস্তায় নামার ঘোষণা দিয়ে বিকালে রাস্তা ছাড়ে আন্দোলনকারীরা।

শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সার্বিক পরিস্থিতি নিয়ে দুপুরে সচিবালয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেন শিক্ষামন্ত্রী।

সেখানে নাহিদ বলেন, “ওই দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা এবং সড়ক পরিবহনকে আরও সুশৃঙ্খল ও নিরাপদ করার লক্ষ্যে প্রধানমন্ত্রী ইতোমধ্যে কঠোর নির্দেশনা দিয়েছেন। সরকারের নির্দেশনার পর বিভিন্ন বিশ্ববিদ্যালয় বৃহস্পতিবার ক্লাস-পরীক্ষা বন্ধের কথা জানায়।

এ অবস্থায় ছাত্রছাত্রীরা ইউনিফর্ম ছাড়া আন্দোলনের প্রস্তুতি নিলে বড় ধরণের সমস্যার জালে আটকে যাওয়ার সম্ভাবনা। তাদের উচিৎ নিজ নিজ ইউনিফর্ম পরিহিত আন্দোলন চালু রাখা।

মদিনা জাহান রিমি

Facebook Comments