বুধবার, নভেম্বর ৩০, ২০২২
Home > দেশ > করোনায় প্রায় বেকার হয়ে যাওয়া রিকশাওয়ালাদের চাল-ডাল দিচ্ছেন এক ডাক্তার

করোনায় প্রায় বেকার হয়ে যাওয়া রিকশাওয়ালাদের চাল-ডাল দিচ্ছেন এক ডাক্তার

Spread the love

অক্ষর বিডি : গোটা বিশ্বের মতো বাংলাদেশজুড়েও ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রথমে পাত্তা না দিলেও এখন বাংলাদেশের মানুষ বুঝতে পেরেছে, ঘরে থাকাই করোনা থেকে বাঁচার সবচেয়ে কার্যকর উপায়। শহরের রাস্তাঘাট ফাঁকা প্রায়। কিন্তু এতে দিনমজুর, শ্রমিক, রিকশাওয়ালারা পড়ে গেছে বিপদে। রাস্তায় মানুষ না থাকায় রিকশাওয়ালারা যাত্রী পাচ্ছে না। আয় না হলে তাদের সংসার চলবে কীভাবে?

আজ ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এতে বেতনেভুক্ত চাকুরিজীবীরা হয়তো ছুটি পাবে। কিন্তু দিনমজুররা কী করবে? তাদের খাবার দেবে কে? তাদের সন্তানেরা খাবে কী? করোনার বদলে তারা তো অনাহারেই মরে যাবে। গোটা দেশ যখন দিনমজুরদের নিয়ে সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় ফেসবুক আর টুইটারে স্ট্যাটাস দিতে ব্যস্ত, ঠিক তখনই সেই দায়িত্বটা নিজের মনে করে কাঁধে তুলে নিলেন একজন ডাক্তার। নিজের সাধ্যমতো তিনি রিকশাওয়ালাদের নিত্যপণ্য বিতরণ করে যাচ্ছেন।

তার নাম ডাক্তার নুরুল হাসান। গত তিন দিন ধরে তিনি রাজধানীর উত্তরায় রিকশাওয়ালাদের চাল-ডাল-লবণ-আলু এবং সাবান দিয়ে যাচ্ছেন। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে যায়। ধন্য ধন্য করছে সবাই। নুরুল হাসানের এমন উদ্যোগ দেখে অনেকেই এসে তার পাশে দাঁড়িয়েছেন। এমনিতেই করোনা আক্রান্ত রোগীদের পর সবচেয়ে বেশি ঝুঁকিতে আছেন ডাক্তাররা। কারণ তারা সরাসরি রোগীদের সেবা করেন। এর মাঝে নুরুল হাসানের এমন অনবদ্য উদ্যোগ, মানবতা খুজে পাওয় যায়। দেখা যায় মানবতার জয়।

#আলহামদুলিল্লাহ এভাবে পরিবর্তন আসবে ✌️গত কালকে একটা পোস্ট করেছিলাম আমি 13 নাম্বার সেক্টর দিয়ে আসার সময় একজনকে ভদ্র মানুষ কে দেখছিলাম রিকশা ওয়ালাদের চাল ডাল লবণ এবং সাবান দিতে । আমি ওয়াব এ পোস্ট করি পোস্টটি প্রচুর রেসপন্স পেয়েছি। কোনভাবে উনিও পোস্টটা দেখেছে পরে আমার সাথে ফেসবুকে উনার যোগাযোগ হয়েছে।আজকের প্রোগ্রামে উনি আমাকে ইনভাইট করেছিলেন। আলহামদুলিল্লাহ আল্লাহ তৌফিক দান করেছেন উনার সাথে থাকার ❤️উনি প্রোগ্রামটা গত দুই দিন ও আজকে তিন দিন যাবৎ করে যাচ্ছে।ভদ্র মানুষটি হলেন ডাক্তার Nurul Hasan সাহেব।আলহামদুলিল্লাহ আজকে 25 জন রিক্সাওয়ালাকে দেওয়া সম্ভব হয়েছে ‌।প্রথম দিন অল্প কিছু মানুষকে দিতে সক্ষম হয়েছেন উনি । ওনার সুন্দর উদ্যোগ দেখে উনার বন্ধুবান্ধবসহ আরো অনেকেই উনার সাথে শেয়ার হয়ে উনার মাধ্যমে আজ এবং গতকাল আরো কিছু মানুষকে সাহায্য হাত বাড়িয়ে দিয়েছে।সামনে আরো বড় পরিসরে আয়োজন করার ইচ্ছে আছে আমাদের।আপনারা চাইলে আমাদের সাথে শরিক হতে পারেন।আসুনা আমরাও এই ভাইটির মত যার যতটুকু সামর্থ্য আছে তা দিয়ে দিনমজুর খেটেখাওয়া রিক্সাওয়ালা অসহায় মানুষদের পাশে দাঁড়াই।আপনার আমার একটু সহযোগিতায় তারা এই বিপদের সময় ভালো থাকবে।জয় হোক মানবতারভালো থাকুক এ সকল মানুষ যারা সামর্থ্য অনুযায়ী মানুষকে সাহায্য করে ❤️

Gepostet von মোঃ আশিকুর রহমান am Montag, 23. März 2020

Facebook Comments