করোনায় প্রায় বেকার হয়ে যাওয়া রিকশাওয়ালাদের চাল-ডাল দিচ্ছেন এক ডাক্তার

অক্ষর বিডি : গোটা বিশ্বের মতো বাংলাদেশজুড়েও ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রথমে পাত্তা না দিলেও এখন বাংলাদেশের মানুষ বুঝতে পেরেছে, ঘরে থাকাই করোনা থেকে বাঁচার সবচেয়ে কার্যকর উপায়। শহরের রাস্তাঘাট ফাঁকা প্রায়। কিন্তু এতে দিনমজুর, শ্রমিক, রিকশাওয়ালারা পড়ে গেছে বিপদে। রাস্তায় মানুষ না থাকায় রিকশাওয়ালারা যাত্রী পাচ্ছে না। আয় না হলে তাদের সংসার চলবে কীভাবে?

আজ ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এতে বেতনেভুক্ত চাকুরিজীবীরা হয়তো ছুটি পাবে। কিন্তু দিনমজুররা কী করবে? তাদের খাবার দেবে কে? তাদের সন্তানেরা খাবে কী? করোনার বদলে তারা তো অনাহারেই মরে যাবে। গোটা দেশ যখন দিনমজুরদের নিয়ে সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় ফেসবুক আর টুইটারে স্ট্যাটাস দিতে ব্যস্ত, ঠিক তখনই সেই দায়িত্বটা নিজের মনে করে কাঁধে তুলে নিলেন একজন ডাক্তার। নিজের সাধ্যমতো তিনি রিকশাওয়ালাদের নিত্যপণ্য বিতরণ করে যাচ্ছেন।

তার নাম ডাক্তার নুরুল হাসান। গত তিন দিন ধরে তিনি রাজধানীর উত্তরায় রিকশাওয়ালাদের চাল-ডাল-লবণ-আলু এবং সাবান দিয়ে যাচ্ছেন। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে যায়। ধন্য ধন্য করছে সবাই। নুরুল হাসানের এমন উদ্যোগ দেখে অনেকেই এসে তার পাশে দাঁড়িয়েছেন। এমনিতেই করোনা আক্রান্ত রোগীদের পর সবচেয়ে বেশি ঝুঁকিতে আছেন ডাক্তাররা। কারণ তারা সরাসরি রোগীদের সেবা করেন। এর মাঝে নুরুল হাসানের এমন অনবদ্য উদ্যোগ, মানবতা খুজে পাওয় যায়। দেখা যায় মানবতার জয়।

https://www.facebook.com/100036060319748/videos/213300546548621/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *