Sunday, January 16, 2022
Home > খেলাধুলা > এবার কিংবদন্তি সাঈদ আনোয়ারকে ছাড়িয়ে তুষার ইমরান

এবার কিংবদন্তি সাঈদ আনোয়ারকে ছাড়িয়ে তুষার ইমরান

তুষার ইমরান
Spread the love

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার সাঈদ আনোয়ারের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়ল তুষার ইমরান। বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি টেস্ট আর ৪১টি ওয়ানডে ম্যাচ খেলা তুষার ইমরান ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক রান করে যাচ্ছে।

তুষার ইমরান বাংলাদেশের হয়ে ফাস্ট ক্লাস ক্রিকেটে ১৭৭ ম্যাচ খেলে সর্বোচ্চ ১১ হাজার ৭০৪ রান করেছেন।

পাকিস্তানের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ ২০০ ম্যাচ খেলে ১১ হাজার ২১৩ রান করেন কিংবদন্তি ক্রিকেটার সাঈদ আনোয়ার। তবে পাকিস্তানের হয়ে ফাস্ট ক্লাস ক্রিকেটে সর্বোচ্চ ১১ হাজার ৮৩০ রান করেছেন ফাওয়াদ আলম।

প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরি হাঁকানোর দিক থেকেও সাইদ আনোয়ারের চেয়ে একধাপ এগিয়ে রয়েছেন তুষার ইমরান। তিনি ফাস্ট ক্লাস ক্রিকেটে ৩১টি সেঞ্চুরি হাঁকান। অন্যদিকে সাঈদ আনোয়ার ২৬টি সেঞ্চুরি হাঁকান।

তবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৯০৫ থেকে ১৯৩৪ সাল পর্যন্ত খেলে সর্বোচ্চ ৬১ হাজার ৭৬০ রান করেছেন ইংল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার স্যার জ্যাক হবস। তিনি দেশের হয়ে ৬১টি টেস্ট ম্যাচ খেলে ১৫টি সেঞ্চুরিসহ ৫ হাজার ৪১০ রান করেন।

প্রসঙ্গত, সাঈদ আনোয়ার পাকিস্তান জাতীয় দলের হয়ে ১৯৯০ থেকে ২০০৩ সাল পর্যন্ত ৫৫টি টেস্ট ম্যাচ খেলে ১১টি সেঞ্চুরির সাহায্যে ৪ হাজার ৫২ রান করেন। আর ২৪৭টি ওয়ানডে ম্যাচ খেলে রেকর্ড ২০টি সেঞ্চুরির সাহায্যে ৮ হাজার ৮২৪ রান করেন।

অন্যদিকে ২০০২ থেকে সবশেষ ২০০৭ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে ৫টি টেস্ট আর ৪১টি ওয়ানডে ম্যাচ খেলে ৬৬৩ রান করেন তুষার ইমরান।

Facebook Comments