Wednesday, January 19, 2022
Home > সংবাদ > অক্ষর বিডির সাহিত্য সম্পাদক সাদমান শাকিল ডাকসুর স্বতন্ত্র সদস্য প্রার্থী

অক্ষর বিডির সাহিত্য সম্পাদক সাদমান শাকিল ডাকসুর স্বতন্ত্র সদস্য প্রার্থী

Spread the love

অক্ষর বিডি ডটকম : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক ও অক্ষর বিডি ডটকম -এর সাহিত্য সম্পাদক সাদমান শাকিল।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ সেশনের এ ছাত্র বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বেশি সংখ্যক শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপের এডমিন। যার মাধ্যমে বিভিন্নভাবে শিক্ষার্থীদের সহযোগিতা করেন তিনি।

এর মধ্যে রয়েছে পাঁচ হাজার রক্তদাতার তালিকা তৈরি, দৃষ্টিপ্রতিবন্ধীদের জন্য শ্রুতিলেখকের তালিকা তৈরি, শিক্ষার্থীদের টিউশনির ব্যবস্থা করা, দুর্যোগে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার গ্রুপের মাধ্যমে ফান্ড সংগ্রহ ইত্যাদি।

বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের ছাত্রী মাহবুবা জামান স্মৃতি বলেন, আত্মত্যাগী, নেতৃত্বগুণ সম্পন্ন ও মানবিক সাদমান মধ্যরাতে শিক্ষার্থীদের বিপদে সবার আগে এগিয়ে যান। তার মতো একজন হৃদয়বান মানুষকে ডাকসু-তে অবশ্যই রাখবেন বলে বিশ্বাস করি আমরা।

সাদমান বলেন, আমি চাই ডাকসুতে সাহিত্য সংসদের একজন প্রতিনিধি থাকুক, যাতে সাহিত্য সংসদ তাদের চাওয়াগুলো তুলে ধরতে পারে। মূলত এ জন্যই নির্বাচনে অংশ নেয়া।

নির্বাচিত হলে শিক্ষার্থীদের জন্য কী কী কাজ করবেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বেশিরভাগ শিক্ষার্থীই আসেন নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবার থেকে। ফলে তাদের পরিবার থেকে খরচ চালানো সম্ভব হয় না। আমি নির্বাচিত হলে শিক্ষার্থীদের ছাত্রত্ব থাকা অবস্থায় খণ্ডকালীন চাকরির ব্যবস্থা করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কাজ করে যাবো।

উল্লেখ্য, ১১ মার্চ ডাকসু নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Facebook Comments