Saturday, January 22, 2022
Home > নতুন বই > উন্মোচিত হলো তকিব তৌফিক’র উপন্যাস ‘অধ্যায়’ ও সামস উদ্দীন টনি’র কাব্যগ্রন্থ ‘শূন্যস্থান’ এর মোড়ক

উন্মোচিত হলো তকিব তৌফিক’র উপন্যাস ‘অধ্যায়’ ও সামস উদ্দীন টনি’র কাব্যগ্রন্থ ‘শূন্যস্থান’ এর মোড়ক

Spread the love

ফটিকছড়িতে বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হল “গ্রন্থসন্ধ্যা”

মোস্তাফা কামরুল : ফটিকছড়ির উদীয়মান কবি মুহাম্মাদ সামস্ উদ্দিন টনি’র প্রথম কাব্যগ্রন্থ ‘শূন্যস্থান’ এবং তরুণ লেখক তকিব তৌফিক’র দ্বিতীয় উপন্যাস ‘অধ্যায়’ বইয়ের মোড়ক উম্মোচন এবং বই নিয়ে আলোচনা সভা ‘গ্রন্থসন্ধ্যা’র আয়োজন করা হয়। টাইলস হেভেন, হালদা টাইলস এবং আল-মিকাত এর সার্বিক সহযোগিতায় গত ১৬ জানুয়ারি সন্ধ্যায় ফটিকছড়ির সদরস্থ জে ইউ পার্কে এই বর্ণিল অনুষ্টান অনুষ্ঠিত হয়। তারুণ্যের আলোকবর্তিকা, লেলাং ইউপি সাবেক প্যানেল চেয়ারম্যান মোঃ সরোয়ার হোসেনের সভাপতিত্বে গ্রন্থসন্ধ্যা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফটিকছড়ি পৌরসভা’র মেয়র আলহাজ্ব মোঃ ইসমাইল হোসেন। প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট লেখক-গবেষক, গীতিকার, ফটিকছড়ি সরকারি কলেজ এর অধ্যাপক মোঃ জয়নাল আবেদীন পাঠান। মোড়ক উম্মোচক হিসেবে ছিলেন ফটিকছড়ি উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ফেরদৌস হোসেন। বিশেষ অতিথি ছিলেন গুলতাজ মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সেলিম জাহাঙ্গীর, ফটিকছড়ি প্রেস ক্লাবের আহবায়ক আহমদ আলী চৌধুরী, সাংবাদিক ইকবাল হোসেন মন্জু, মোঃ আজিজুল হক, মোঃ মোস্তফা কামাল, মোঃ হাসানুল মোস্তফা, মোহাম্মদ আবদুল্লাহ আল নোমান সবুজ সহ শিক্ষক, সাংবাদিক নেতৃবৃন্দ।
কথা সাহিত্যিক তকিব তৌফিক তার বক্তব্যের মাধ্যমে বইয়ের দিকে মানুষকে ফিরে আসার আহবান জানান। এছাড়া সামস্ উদ্দিন টনি জানান কবিতা চর্চা বড় সাধনা। তা অভ্যাস এ পরিনত হওয়া উচিত।
তকিব তৌফিকের উপন্যাস ‘অধ্যায়’ গ্রন্থটি প্রকাশ করে নালন্দা প্রকাশনী। প্রচ্ছদ করেছেন প্রচ্ছদশিল্পী হিমেল হক। নামলিপি করেছেন ফুয়াদ শেখ৷ বইটি গ্রন্থমেলা ২০১৯ এ নালন্দা প্রকাশনীত প্যাভিলিয়নে পাওয়া যাবে। এছাড়া ঢাকা চট্টগ্রাম এর বাতিঘরে থাকবে বইটি। আর দূরদূরান্তের পাঠকের জন্য রকমারি.কম, বইবাজার৷ বইহাট, বইউৎসব এর মতো বিভিন্ন অনলাইন বুকশপ ভূমিকা রাখছে।
মুহাম্মাদ সামস্ উদ্দিন টনি’র কাব্যগ্রন্থ ‘শূন্যস্থান’ প্রকাশ করেছে নীরব প্রকাশনী। বইটি গ্রন্থমেলা ২০১৯ এ নীরব প্রকাশনীর স্টলে থাকবে এবং সকল অনলাইন বুকশপে পাওয়া যাবে।


Facebook Comments