রবিবার, ডিসেম্বর ৪, ২০২২
Home > দেশ > বিদেশগামী ও ফেরত যাত্রীদের যানচলাচলে বাধা নেই ভোটের দিনও

বিদেশগামী ও ফেরত যাত্রীদের যানচলাচলে বাধা নেই ভোটের দিনও

Spread the love

অক্ষর : ভোটের দিন রবিবার (৩০ ডিসেম্বর) সড়ক পথে যানচলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে বিদেশগামী ও বিদেশফেরত যাত্রীদের যানচলাচলে কোনও বাধা নেই। এসব যাত্রী ও বিমানবন্দরে কর্মরতদের যাতায়াতে বিধিনিষেধ শিথিল করে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এরপরও যানবাহন সংকটে কোনও যাত্রী যেন ভোগান্তিতে না পড়েন সেজন্য প্রস্তুত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর।

শুক্রবার (২৮ ডিসেম্বর) বাংলাদেশে রোড ট্রান্সপোর্ট অথরিটি সংশোধিত বিজ্ঞপ্তি জারি করে। এতে বলা হয়েছে, ‘বিমানবন্দরে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও আগত যাত্রীদের চলাচলে যানবাহনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিলযোগ্য।’

সূত্র জানিয়েছে, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি মোটরযান আইনের আওতায় ২৯ ডিসেম্বর মধ্যরাত থেকে ৩০ ডিসেম্বর ১২টা পর্যন্ত সড়ক ও মহাসড়কে সব ধরনের গণপরিবহন (যেমন– বেবি ট্যাক্সি, মাইক্রোবাস, জিপ, ট্রাক, টেম্পু ও ইজিবাইক) চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করে। এ আদেশের পর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) বিমানবন্দরে আসা যাত্রী ও কর্মকর্তাদের এই নিষেধাজ্ঞার বাইরে রাখার অনুরোধ জানায়। এরপরই ২৮ ডিসেম্বর বিধিনিষেধ শিথিল করে সংশোধিত বিজ্ঞপ্তিতে তা প্রকাশিত হয়।

সূত্র জানায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতিদিন গড়ে শতাধিক ফ্লাইট ওঠানামা করে। এসব ফ্লাইটে কমপক্ষে ২০ হাজার যাত্রী যাতায়াত করেন। সব ধরনের যানচলাচল বন্ধ থাকার কারণে পরিবহন সংকট দেখা দিতে পারে। বিশেষ করে বিদেশ থেকে আসা যাত্রীদের পরিবহন সংকটের মুখে পড়তে হতে পারে। এতে করে যাত্রীদের কারও কারও বিমানবন্দরে আটকে থাকার আশঙ্কা রয়েছে। এই সংকট নিরসনে বিভিন্ন উদ্যোগ নিয়েছে শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ। ফলে বিদেশগামী ও ফেরত যাত্রীদে খুব একটা দুর্ভোগে পড়তে হবে না।

শাহজালাল বিমানবন্দরের পরিচাল গ্রুপ ক্যাপ্টেনআবদুল্লাহ আল ফারুক  বলেন, ‘আমরা ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট সবাইকে জানিয়েছি, বিদেশগামী যাত্রী অথবা বিদেশফেরত যাত্রীদের গাড়ি যেন চলাচলে বাধাগ্রস্ত না হয়।’

বিমানবন্দরের পরিচালক আরও বলেন, ‘একইসঙ্গে কেউ যদি বিমানবন্দরে থেকে যান তাতেও যেন কোনও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে না পড়েন সেজন্য নির্দেশনা পেয়েছে বিমানবন্দরের সবাই। বিমানবন্দরের রেস্তোরাঁগুলোকে যাত্রীর চাপ সামাল দেওয়ার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।’ সূত্র :  বাংলা ট্রিবিউন।

Facebook Comments