Monday, January 17, 2022
Home > দেশ > শায়খে ইন্দেশ্বরী রাহ. ফাউন্ডেশনের আলোচনা ও ইফতার সম্পন্ন

শায়খে ইন্দেশ্বরী রাহ. ফাউন্ডেশনের আলোচনা ও ইফতার সম্পন্ন

Spread the love

অক্ষর বিডি ডটকম | নিজস্ব প্রতিনিধি


অধ্যাপক মাওলানা আব্দুস সবুর বলেন,  ইসলামি সমাজ প্রতিষ্ঠায় তরুণদের এগিয়ে আসতে হবে। তরুণ সমাজকে সমকালীন বিষয়ে সচেতন ও সতর্ক থাকতে হবে। তরুণরাই আগমী দিনের নেতৃত্ব গ্রহণ করতে হবে।

আজ ১৪ বৃহস্পতিবার,  মৌলভীবাজার চৌমুহনাস্থ বীনা রেস্টুরেন্টে শায়খে ইন্দেশ্বরী রাহ. ফাউন্ডেশনের কর্তৃক আয়োজিত ‘আদর্শ সমাজ গঠনে তরুণদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বড়লেখা ডিগ্রি কলেজের অধ্যাপক মাওলানা আব্দুস সবুর এসব কথা বলেন।

তিনি বলেন, শায়খে ইন্দেশ্বরী রহ. দীনের জন্য অনেক কাজ করে গেছেন। তিনি তাঁর ছেলেকেও সেভাবে গড়ে তুলেছেন। শায়খ রহ. এর সাহেবজাদা বেফাক মহাপরিচালক মাওলানা জুবায়ের আহমদ চৌধুরী ইন্দেশ্বরীর প্রশংসা করেন।

মাওলানা জিয়া উদ্দীন ইউসুফের সভাপতিত্বে ও মাওলানা লুৎফুর রহমান যাকারিয়ার পরিচালনায়  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল আরাফা ইসলামি ব্যাংকের সিনিয়র কর্মকর্তা মুহিবুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক এনামুল হক এনাম,  রায়পুর মাদরাসার মুহাদ্দিস মাওলানা আব্দুল আহাদ চৌধুরী, বরুণা মাদরাসার মুহাদ্দিস মুফতি হিফজুর রহমান ফুয়াদ, কালিয়ারগাও মাদরাসার সহ-পরিচালক মাওলানা মুজিবুর রহমান, দারুল আজহার ইনষ্টিউট শ্রীমঙ্গলের প্রিন্সিপাল মাওলানা সোহাইল আহমদ প্রমুখ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন,  জামিয়া দ্বীনিয়ার মুহতামিম সৈয়দ মজদুদ আহমদ রাফিদ, মাওলানা আলতাফুর রহমান,  বরুণা মাদরাসার শিক্ষক হাফিজ মাওলানা মিসবাহ উদ্দিন জুবায়ের, জগন্নাথপুর আশরাফুল উলুম মাদরাসার সিনিয়র শিক্ষক হাফিজ মাওলানা আব্দুল মুনিম ও মাওলানা আতিক আহমদ, শায়খে ভানুগাছী রহ. এর সাহেবজাদা মাওলানা ইবাদ বিন সিদ্দিক, আমিরপুর মাদরাসা রাজনগরের পরিচালক মাওলানা ওয়ালিদ আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা নুরুদ্দীন এজাজ, ইক্বরা স্কুল এন্ড মাদারাসা মৌলভীবাজার এর প্রধান শিক্ষক মুফতি হুসাইন আহমদ, উসমানগড় মাদরাসার সহ-পরিচালক এহসানুল হক জাকারিয়া, লেখক ও গল্পকার মুফতি হামমাদ রাগিব, মৌলভীবাজার সরকারী হাই স্কুলের শিক্ষক মাওলানা জুবায়ের ইবরাহীম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাফিজ মাওলানা আজফার খান, মৌলভীবাজার ইন্টারন্যাশনাল মাদরাসার শিক্ষক হাফিজ হাসান আহমদ ও হাফিজ আশিকুর রহমান, মুফতি মাহফুজ আহমদ, মুফতি জুবায়ের আহমদ, মাওলানা হাবিব ফেরদাউস, মাওলানা আব্দুল হক সহ শতাধিক তরুণ-নবীন আলেম,সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

Facebook Comments