Monday, January 17, 2022
Home > সংবাদ > প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার ২০১৮

প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার ২০১৮

Spread the love

অক্ষর: ‘প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার ২০১৮’ পেয়েছেন এ সময়ের তরুণ ছড়াকার ও সম্পাদক ‘মাহমুদুল হক জালীস’ প্রতিশ্রুতিশীল প্রকাশনা প্রতিষ্ঠান বাংলা প্রকাশনের উদ্যোগে পাণ্ডুলিপি প্রতিযোগিতার মাধ্যমে এ পুরস্কার প্রবর্তন করেছে। ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে ৩০ বছরের কম বয়সী তরুণ কবিদের কাছে পাণ্ডুলিপি আহ্বান করা হয়। প্রাপ্ত পাণ্ডুলিপিগুলো থেকে বিচারকমণ্ডলী ছড়াকার ‘মাহমুদুল হক জালীস’ এর “অন্ত্যমিলের বসতবাড়ি” পাণ্ডুলিপিটি পুরস্কারের জন্য চূড়ান্তভাবে মনোনীত করেছেন।
বাংলা প্রকাশনের প্রকাশক কবি এ এস এম জসিম জানান, তরুণদের সাহিত্য চর্চায় এগিয়ে আনতে তাদের এই আয়োজন। এ বছর এই প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন আট জন তরুণ লিখিয়ে। পুরস্কার হিসেবে মাহমুদুল হক জালীসসহ প্রত্যেকই পাবেন-অর্থ, সনদ, ক্রেস্ট এবং জমাকালো সংবর্ধনা। বাংলা প্রকাশন এই পাণ্ডুলিপি গ্রন্থাকারে প্রকাশ করবে।
পুরস্কার প্রাপ্তির অনুভূতি জানতে চাইলে ছড়াকার মাহমুদুল হক জালীস বলেন, প্রত্যেক কাজের সফলতা মানুষকে প্রফুল্লিত করে। প্রত্যাশা ছিল এবারের বইমেলায় ছড়ার বই বের করব। কিন্তু, প্রিয় বাংলা প্রকাশনের পাণ্ডুলিপি প্রতিযোগিতার উৎসবে আমিও অংশগ্রহণ করলাম। আলহামদুলিল্লাহ! আল্লাহর অশেষ রহমতে তারা আমার ছড়াগ্রন্থটিকে মনোনীত করেছেন সে জন্য তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।

ছড়াকার মাহমুদুল হক জালীস জন্মগ্রহণ করেন ১৯৯৫ সালের ৫ই এপ্রিলে।
তিনি বর্তমানে সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ‘জামিয়া রাহমানিয়া আরাবিয়া’য় তাকমীল জামাতে অধ্যয়নরত। পাশাপাশি আলোর মিছিল, আল্পনা, সৃজন, কল্পতরু এর মতো জনপ্রিয় সাহিত্য ম্যাগাজিনে সম্পাদক হিসেবে আছেন।

  • প্রিয় বাংলা প্রকাশন ২০১৮ এর বইমেলা উপলক্ষে প্রকাশিত সকল বইয়ের ‘মোড়ক উন্মোচন’ হবে ২ ফেব্রুয়ারি বিশ্বসাহিত্যকেন্দ্রের ভিআইপি হলে। পুরো একদিনের জাঁকজমকপূর্ণ এই আয়োজনে দেশের শীর্ষস্থানীয় সাহিত্যিকেরা এখানে উপস্থিত থাকবেন। বিশাল এই অনুষ্ঠানে আপনিও আমন্ত্রিত
Facebook Comments