Monday, January 17, 2022
Home > দেশ > প্রধানমন্ত্রীর অপেক্ষায় খুলনাবাসীর ‘নৌকা মঞ্চ’

প্রধানমন্ত্রীর অপেক্ষায় খুলনাবাসীর ‘নৌকা মঞ্চ’

Spread the love

অক্ষর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার (৩ মার্চ) খুলনা যাচ্ছেন। খুলনা সার্কিট হাউজ ময়দানে বক্তব্য দিবেন তিনি। প্রধানমন্ত্রীর এই জনসভাকে কেন্দ্র করে অভিনব এক মঞ্চ প্রস্তুত করেছে খুলনাবাসী।

খুলনার ইতিহাসে এইবারই প্রথম এত বড় এবং ব্যয়বহুল মঞ্চ নির্মাণ করা হয়েছে। ১১০/৩০ ফুট মাপের এই নৌকা তৈরির কাজ শুরু হয়েছে ২২ ফেব্রুয়ারি থেকে। এই নৌকাতে দাঁড়িয়েই বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২ মার্চ) সন্ধ্যার মধ্যে মূল মঞ্চের কাজ শেষ হবে বলে জানিয়েছেন মঞ্চের ঠিকাদার আকতার হোসেন।

খুলনা সার্কিট হাউজ ময়দানে মঞ্চ নির্মাণের কাজে সদা পরিশ্রম করে গেছেন ৩০ জন মিস্ত্রী। তাদের সহযোগী হিসেবে আছেন আরো ৩০ জন শ্রমিক। নৌকাটির সাজসজ্জা ও রঙের কাজ করছেন আরো ৭ জন শিল্পী।

মূল মিস্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন নূর ডেকোরেটরের শফিকুল ইসলাম। শফিকুল ইসলাম এর আগেও দুইবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মঞ্চ প্রস্তুত করেছেন। তিনিই জানালেন নৌকামঞ্চটি সম্পর্কে। অত্যাধুনিকভাবে এই মঞ্চ প্রস্তুত করা হচ্ছে। তার ভাষ্যমতে এই নৌকায় ৪০০ নেতা বসতে পারবেন।

খুলনার মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান আরো জানান, এই মঞ্চে ২৬০ জন নেতা বসবেন, প্রথম ও দ্বিতীয় সারিতে ৩০ জন এবং শেষ সারিতে ১০০ চেয়ার বসানো হবে। কারা মঞ্চে থাকবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কেবিনেট মন্ত্রী, সংসদ সদস্য, উপজেলা সভাপতি, সাধারণ সম্পাদক, উপজেলা চেয়ারম্যানসহ থানার সভাপতি, সাধারণ সম্পাদক এই মঞ্চে থাকতে পারবেন।

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি এই মঞ্চের সকল খরচ নিয়ন্ত্রণ করছেন।

এদিকে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হচ্ছে সার্কিট হাউজ ময়দান এলাকা। ৩টি স্থানে ২৪টি ক্যামেরা নিয়ন্ত্রণ করছে পুরো মাঠকে। ইতোমধ্যে সরকারের বিভিন্ন গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা খুলনায় প্রধানমন্ত্রীর জনসভাকে সঠিকভাবে সম্পন্ন করার চেষ্টা করে যাচ্ছেন। এসএসএফ, এনএসআই, সিটিএসবি এবং ডিএসবি এর নিয়ন্ত্রণে মঞ্চ নির্মাণের কাজ চলছে। সূত্র: সময় টিভি

Facebook Comments