Saturday, January 22, 2022
Home > লাইফস্টাইল > নখে বাহারি নকশা কীভাবে করবেন (ভিডিও)

নখে বাহারি নকশা কীভাবে করবেন (ভিডিও)

Spread the love

অক্ষরবিডি ডটকম : নখকে ভিন্নভাবে সাজাতে পছন্দ করে সবাই। তাই অনেকেই এখন বিভিন্ন ভাবে নখের আর্ট বা নকশা করে থাকে। নখের বাহারি নকশা করতে এখন পার্লারে যেতে হবে না। ঘরে বসে আপনিও শিখে নিতে পারেন কীভাবে নেইল আর্ট বা নখে নকশা করবেন।

ওয়াটার মার্বেল নেইল আর্ট : এ নেইল আর্ট পদ্ধতিটি পানি দিয়ে করা হয়। যে কেউ এই পদ্ধতিতে নখ রাঙাতে পারেন।এ পদ্ধতিও নতুনদের জন্যে একেবারেই সহজ

যা লাগবে : ছোট একটি বাটি বা কাপ, পানি, বিভিন্ন রঙের নেইল পলিশ ৩-৪ টি, কাচি , কাঠি, কার্ড বোর্ড, স্কচ টেপ, কটন বার, রিমুভার।

যেভাবে নকশা করবেন : নখে বেইস কোট লাগিয়ে নিন। স্কচ টেপ বড় বড় টুকরো করে কেটে নিন। টুকরো করা স্কচ টেপ দিয়ে নখের চারপাশে থাকা আঙুলের চামড়া ভালো করে পেঁচিয়ে নিন, যাতে নেইল পলিশ লেগে না যায়। একটি কাপে পানি নিন। এবার নেইল পলিশ ফোঁটা ফোঁটা করে নিয়ে পানিতে ফেলুন প্রথম ফোঁটা ছড়িয়ে গেলেও পরেরগুলি কমতে থাকবে। কাঠি দিয়ে পানিতে থাকা রঙের ওপর ইচ্ছামতো দাগ বা ডিজাইন করুন।  স্কচ টেপ প্যাঁচানো আঙুল ডিজাইন করা পানির মধ্যে দিয়ে রাখুন ও চারপাশের বাড়তি নেইল পলিশ কাঠি দিয়ে সরিয়ে ফেলুন। এখন পানি থেকে হাত উঠিয়ে নিয়ে কাঁচি দিয়ে কেটে স্কচ টেপ তুলে ফেলুন। এবার কটন বারে রিমুভার লাগিয়ে নখের চারপাশ পরিষ্কার করে নিন ।

টেপ নেইল আর্ট : এটি খুব সহজ একটি নেইল আর্ট। খুব সহজেই সবাই স্কচ টেপ দিয়ে নখে বিভিন্ন ধরনের নকশা করতে পারবেন।

যা লাগবে : পছন্দমত বেইস নেইল পলিশ কয়েকটি, স্কচ টেপ, ছোট কাচি, বেইস কোট ও টপ কোট নেইল পলিশ, রিমুভার, কটন বার।

যেভাবে নকশা করবেন : নখে বেইস কোট নেইল পলিশ লাগান। স্কচ টেপ কাঁচি দিয়ে কেটে যেকোনো নকশা করে নখে লাগিয়ে দিন। আরেকটি রঙের নেইল পলিশ দিয়ে স্কচ টেপের ওপর থেকে ফাঁকা অংশ ভরিয়ে নিন তারপর স্কচ টেপ দ্রুত তুলে ফেলুন। নখের পাশে চামড়ায় লেগে থাকা বাড়তি নেইল পলিশ কটন বারে রিমুভার লাগিয়ে আলতো করে তুলে ফেলুন। সব শেষে নখ চকচকে করতে টপ কোট নেইল পলিশ দিয়ে শেষ করুনভ নকশা অনুযায়ী একাধিক রঙ ব্যবহার করতে পারেন।

নেইল আর্ট : নেইল আর্ট ব্রাশ এক সেট, নেইল পলিশ ৩-৪টি, রিমুভার, কটন বার, বেইস কোট ও টপ কোট নেইল পলিশ। সবগুলি নখে বেইস কোট নেইল পলিশ দিন। এর ওপর পছন্দ মতো রঙিন নেইল পলিশ দিয়ে শুকিয়ে নিন। ছড়ানো ব্রাশটিতে যে কোনো একটি রঙের নেইল পলিশ লাগিয়ে আড়াআড়িভাবে কয়েকবার টান দিন। এখন শুকিয়ে নিন ভাল ভাবে। এরপর আরেকটি রঙের নেইল পলিশ দিয়ে একই ভাবে ব্রাশ করুন। এভাবে ২-৪ রঙ দিয়ে করতে পারেন । টপ কোট নেইল পলিশ দিয়ে ব্রাশ নেইল আর্ট শেষ করুন।

https://youtu.be/IU8WVnuoKeo

Facebook Comments