Monday, January 17, 2022
Home > দেশ > দাবানল শিল্পীগোষ্ঠীর ২দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

দাবানল শিল্পীগোষ্ঠীর ২দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

Spread the love

অক্ষর : খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, সমাজের অসংগতি, অত্যাচার, জুলুম নির্যাতনের বিরুদ্ধে সাংস্কৃতিক কর্মীদের সোচ্চার হতে হবে। যখন রাজনৈতিক কর্মকান্ডের অধিকার কেড়ে নেয়া হয়। তখন কবি সাহিত্যি, সাংস্কৃতিক কর্মীরা তাদের কবিতা-লেখনীর মাধ্যমে, সুরের মাধ্যমে অন্যায়-জুলুমের প্রতিবাদ অব্যাহত রাখেন। অপসংস্কৃতিক আগ্রাসন মোকাবেলায় ও সুস্থ সংস্কৃতি বিকাশে ইসলামী চেতনাধারী সাংস্কৃতিক কর্মীদের আরো বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন ‘দাবানল শিল্পী গোষ্ঠী’র দু’দিনব্যাপী সাংস্কৃতিক কর্মশালার সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বিজয়নগরস্থ কার্যালয়ে ‘দাবানল শিল্পী গোষ্ঠী’র প্রধান পরিচালক মুফতি আনিস আনসারী’র সভাপতিত্বে এবং পরিচালক কাওসার আহমদ সোহাইল ও নির্বাহী পরিচালক দেলোয়ার হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত ১৫ ও ১৬ মার্চ দু’দিনব্যাপী কর্মশালায় বিষয়ভিত্তিক আলোচনা ও বক্তব্য পেশ করেন খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব শেখ গোলাম আসগর, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আহমদ আলী কাসেমী, কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক মোঃ আবদুল জলিল, দাবানলের সাবেক প্রধান পরিচালক কবি শামসুল করিম খোকন, জাসাফ’র সাধারণ সম্পাদক কাজী অরিফুর রহমান, অধ্যাপক আনিসুর রহমান শিপলু, গীতিকার এম কামরুজ্জামান, মুহাম্মদ রমজান আলী, এবিএম শহীদুল ইসলাম, আফসার উদ্দিন হাওলাদার, রাকিবুল হাসান আনসারী, সাইফুল্লাহ সাহাল, আবৃত্তিকার মোস্তাফিজুর রহমান, কে এম ইমরান হুসাইন, আবদল্লাহ আল মামুন, জামিল আহমদ, আব্দুল্লাহ আস সাকিব, মাঞ্জুর হাসান, মনোয়ার হোসাইন জসিম, রবিউল ইসলাম আরাফাত, মাহফুজুর রহমান মাহমুদ, আমিনুল ইসলাম, দেলোয়ার বিন রফিক, জাফরুল্লাহ শারাফাত, শাহ আলম শিকদার, জাহিদ হাসান, শাহাদাত হোসাইন, আলম আদনান প্রমুখ।
কর্মশালায় দারসে কুরআন, দারসে হাদিস, শুদ্ধ উচ্চারণ, গান ও সুর, গান- কবিতা রচনার কৌশলসহ বিভিন্ন বিষয়ের উপর আলোচনা ও প্রশিক্ষন প্রদান করা হয়।

Facebook Comments