Wednesday, January 19, 2022
Home > দেশ > তালীমী বোর্ড উত্তরার ২য় বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ; যেভোবে দেখবেন

তালীমী বোর্ড উত্তরার ২য় বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ; যেভোবে দেখবেন

Spread the love

অক্ষর : বৃহত্তর উত্তরার কওমি মাদরাসাসমূহের সমন্বয়ে গঠিত বেফাকের সহযোগী আঞ্চলিক শিক্ষা বোর্ড “হাইআতুত তা’লীম ওয়াততারবিয়া লিলমাদারিসিল কওমিয়া” তালীমী বোর্ড উত্তরা, ঢাকা’র ২য় বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।
২৯মে’১৮ ইং, মঙ্গলবার, বাদ যোহর বোর্ডের কার্যালয় জামিয়া বাবুস সালাম বিমানবন্দরে পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি মুহাম্মদ আব্বাস বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের মহাসচিব আল্লামা শায়খ আব্দুল কুদ্দুস এর নিকট ফলাফল হস্তান্তরের পর তিনি আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

ফল প্রকাশ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বোর্ডের প্রধান উপদেষ্টা আল্লামা শায়েখ আযীমুদ্দিন, চেয়ারম্যান মুফতি কেফায়াতুল্লাহ আযহারী, সিনিয়র সহ সভাপতি মাওলানা আনিছুর রহমান, সহ সভাপতি মাওলানা মুফতি শহিদুল্লাহ, মাওলানা আকরাম আলী খান, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা আব্দুল ওয়াহিদ, মহাসচিব মাওলানা হিদায়াতুল্লাহ ছিদ্দিকী, যুগ্ম মহাসচিববৃন্দ, পরীক্ষা কমিটির সদস্যগণ, নিরীক্ষকবৃন্দ, বোর্ড কমিটির সদস্যবৃন্দ ও পরীক্ষায় অংশগ্রহণকারী মাদরাসাসমূহের পরিচালক, শিক্ষাসচিব ও শিক্ষকবৃন্দ।

গত ১৮ এপ্রিল ২০১৮ ইং শুরু হয়ে ২২ এপ্রিল ২০১৮ইং শেষ হওয়া এবারের বৃত্তি পরীক্ষায় দরসিয়াত বিভাগে ২৫২জন ও হিফযুল কুরআন বিভাগে ৬৬৪ জনসহ মোট ৯১৬জন পরীক্ষাথী অংশ নেয়। গড় পাসের হার ৯৫.০৯%। দরসিয়াতে ৮২% এবং হিফযুল কুরআনে ১০০%। দরসিয়াত ও হিফযুল কুরআনের বিভিন্ন স্তরে ৬০ জন বৃত্তির জন্য মনোনীত হয়। হিফয ও দরসিয়াতে মোট A+ (মুমতায) পেয়েছে ২৯৮জন।

পরীক্ষার ফলাফলের সকল তথ্য বোর্ডের নিজস্ব ওয়েব সাইড www.talimiboarduttara.com এ পাওয়া যাবে।

ফল প্রকাশ অনুষ্ঠানে বোর্ডের চেয়াম্যান মুফতি কেফায়াতুল্লাহ বলেন, গত বছরের চেয়ে এবারের ফলাফল সব দিক থেকেই অনেক ভাল। বোর্ড ও মাদরাসাগুলোর সমন্বিত উদ্দ্যোগ ও মনোযোগের ফলে ছাত্রদের মাঝে পড়ালেখায় প্রতিযোগিতা ভাব ফুটে উঠেছে। আশা করি ভবিষ্যতে এ ধারাবাহিকতা বজায় থাকলে শিক্ষা দীক্ষার মান উত্তরোত্তর আরো বৃদ্ধি পাবে। ইনশাআল্লাহ।

Facebook Comments