Sunday, January 16, 2022
Home > অন্যান্য > জেনে নিন নির্বাচনে যানবাহন চলাচলের নিয়ম

জেনে নিন নির্বাচনে যানবাহন চলাচলের নিয়ম

Spread the love

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ সামনে রেখে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আগামীকাল ২৯ ডিসেম্বর দিবাগত মধ্যরাত থেকে ৩০ ডিসেম্বর দিবাগত মধ্যরাত পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

শুক্রবার  সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে পাঠানো এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বেবি ট্যাক্সি অথবা অটোরিকশা অথবা ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, ইজিবাইক এবং স্থানীয় পর্যায়ে বিভিন্ন যন্ত্রচালিত যানবাহনের ওপর এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এ ছাড়া ২৮ ডিসেম্বর দিবাগত মধ্যরাত ১২ টা হতে ১ জানুয়ারি ২০১৯ মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তবে, এই নিষেধাজ্ঞা রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট এবং পরিচয়পত্রধারী দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে শিথিলযোগ্য। এ ছাড়া, নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য নয়।

তবে জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এধরনের নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারবেন। দেশ রূপান্তর।

Facebook Comments