বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩
Home > সংবাদ > আসছে রবিউল আওয়াল, জীবনের শ্রেষ্ঠ চিঠিটা নবীজিকেই লিখুন

আসছে রবিউল আওয়াল, জীবনের শ্রেষ্ঠ চিঠিটা নবীজিকেই লিখুন

Spread the love

‘যদি কোনো একদিন সকাল বিকেল কিবা সন্ধ্যায়
দরজা খুলে দেখো দাঁড়িযে আছেন যিনি আঙিনায়
বিস্ময় নি:শ্বাস থেমে যাবে, তোমার সামনে আলামিন
আসসালাতু আসসালামু আলাইকা ইয়া শাফিউল মুজনিবিন।’
আলোচিত এ সঙ্গীতের সঙ্গে আশা করি পরিচিত অনেকেই। মনের মাধুরী মিশিযে হয়তো গেয়েছেন অনেকে। সেই সুর-তাল-লয়ে এগিয়ে যাবে মহানবী হজরত মুহাম্মদ সা. এর প্রতি আমাদের প্রেম নিবেদন।
সত্যিই যদি নবীজি সা. কে একটিবারের জন্য কাছে পাই, দেখা মেলা ঘুমঘরে, কী বলবো আমরা পেয়ারা নবীকে? কী আকুতি জানাবো মদিনার কামলিওয়ালাকে?
আর যদি সুযোগ হয় একটি চিঠি লেখার তাহলে কী লিখবো? সবুজ গম্বুজের ওগো পেয়ারা নবী আপনার কাছেই মনের সব আকুতি ব্যথা বেদনার কথা লিখবে আমাদের শিশু-কিশোররা! বলবে মনের সবকথা!
নবীজির নাম জপলে মধুর লাগে, আকাশের ফেরেশতারাও মুহাম্মদ সা. এর তাসবিহ পড়ে!
আমাদের শিশু-কিশোরদের মনে কীভাবে চিত্রায়িত হজরত মুহাম্মদ সা.। শিশুদের কল্পনার রাজ্যের সব কথায় উঠে আসবে –‘নবীজিকে লেখা চিঠি’তে।
মনের সব মত- অভিমত, আবেগ-আয়েশ, যন্ত্রণা, ব্যথা সবই জায়গা পাবে এই পত্রে। একটি পত্র-একজন বাদশাহর কাছে! যিনি আমার হৃদয়রাজ্যের বাদশাহ।দু’জাহানের বাদশাহ!!
নির্বাচিত পত্রমালা প্রকাশিত হবে গণমাধ্যমে। ছাপাও হবে নবীজিকে লেখা চিঠির গ্রন্থখানা।
শিশু-কিশোরদের মাঝে মহানবী সা. এর প্রেম ভালোবাসা জাগিয়ে তোলা, রাসুলে আরাবি সা. এর চিন্তা চেতনা এবং মানবিক আদর্শ ছড়িয়ে দেয়ার জন্যই আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের আয়োজন ‘নবীজিকে চিঠি লিখে জিতে নাও পুরস্কার’।
এ মোবারক আয়োজনের গর্বিত অংশিদার বাংলাদেশের শিক্ষা উন্নয়নে অনন্য উপমা শাহীন শিক্ষা পরিবার, ই-কমার্স বিজনেসে আস্থা ও বিশ্বাসের প্রতীক মেগা বুকশপ রকমারি, অভিজাত প্রকাশনী প্রতিষ্ঠান মাকতাবাতুল ইসলাম ও মাদানী কুতুবখানা।
এছাড়াও এ আয়োজনের অন্যতম সঙ্গী আধুনিক ও ইসলামি শিক্ষা বিশ্বস্ত প্রতিষ্ঠান রাজধানীর মাদরাসাতুল হিকমা।
সময় পুরো নভেম্বর মাস। ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বরে মধ্যে জমা দেয়া যাবে চিঠি। অনুর্ধ্ব পাঁচশ শব্দে লিখতে হবে।
মাদরাসা স্কুল কলেজসহ সকল শিক্ষার্থীর জন্য প্রতিযোগিতা উন্মুক্ত। তবে বয়সের সীমা বাইশ পেরিয়ে গেলে তারা প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না।
৩ জন বিচারক যাচাই বাছাই শেষে সেরা চিঠি নির্ধারণ করবেন। বিচারকদের মতামতই চূড়ান্ত বলে বিবেচিত হবে। জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।
১ম, ২য় ও ৩য় বিজয়ীর জন্য রয়েছে ঢাকায় অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা, সনদ ও পুরস্কার। আরও ২৭ জনের জন্যও থাকবে মর্যাদাবান পুরস্কার!
নির্বাচিত চিঠিগুলো নিয়ে মানসম্মত একটি বইও প্রকাশ করবে আওয়ার ইসলাম।
তাহলে আর বসে থাকা কেন! নবীজি সা. কে নিয়ে লিখতে বসে যাই জীবনের সেরা চিঠি। তবে মনে রাখতে হবে মহানবী সা. শান ও মর্যাদার যথাযথ মূল্যায়ন যেন থাকে লেখায়।
চিঠিতে নাম, পিতার নাম, ঠিকানা, শ্রেণি ও স্কুল/মাদরাসা, অভিভাবকের মোবাইল নম্বর দিতে যেনো ভুলে না যাই।
চিঠি পাঠানোর ঠিকানা
ইমেল: newsourislam24@gmail.com
অথবা পোস্ট অফিস বা সরাসরি হাতে পৌঁছাতে পারেন।
ঠিকানা: ১২২/১ উত্তর মুগদা, (বাশার টাওয়ারের পেছনে) ঢাকা ১২১৩।
ফোন যোগাযোগ: ০১৭১৯ ০২ ৬৯ ৮০, ০১৯১৭-৩৭ ৫২ ৯৯

Facebook Comments