বুধবার, নভেম্বর ৩০, ২০২২
Home > উদ্যোক্তা > আর লাগবে না মানিব্যাগ! হাতের কব্জিতে চিপ লাগিয়েই টাকার লেনদেন, তাক লাগালেন যুবক

আর লাগবে না মানিব্যাগ! হাতের কব্জিতে চিপ লাগিয়েই টাকার লেনদেন, তাক লাগালেন যুবক

Spread the love
Viral
দোকানে গিয়ে কেনাকাটা করার সময় হাত ঠেকালেই টাকার লেনদেন করতে পারছেন ওই যুবক। এই কাণ্ড দেখে চমকে গিয়েছেন অনেকে।

বাড়ির বাইরে পা রাখলে আর কিছু সঙ্গে থাকুক বা না থাকুক, মানিব্যাগ বা টাকার ব্যাগ থাকেই। আবার অনেক সময়ই সেই টাকার ব্যাগ চুরি হওয়ার ঘটনাও অহরহ ঘটে। কিংবা কেউ আবার তা হারিয়েও ফেলেন। এই ধরনের ঘটনার মুখোমুখি যাতে না হতে হয়, তাই মানিব্যাগের পরিবর্ত হিসাবে বিশেষ ধরনের ‘চিপ’ হাতের মধ্যে লাগিয়ে রীতিমতো চমকে দিয়েছেন এক ব্রিটিশ যুবক।

হাতের কব্জিতে বিশেষ ধরনের একটি ‘কনট্যাক্টলেস চিপ’ লাগিয়েছেন ওই যুবক। ফলে আর মানিব্যাগ বা ক্রেডিট, ডেবিট কার্ডের আর প্রয়োজন হয় না তাঁর। ওই চিপের সাহায্যেই বাড়ির বাইরে বেরিয়ে কেনাকাটা করতে সহজেই নাকি তিনি টাকার লেনদেন করতে পারেন। এর ফলে আর মানিব্যাগ নিয়ে বাড়ির বাইরে বেরোনোর প্রয়োজন হয় না তাঁর। দোকানে গিয়ে ব্যাঙ্কের কার্ডে টাকা লেনদেন করার যন্ত্রে হাত ঠেকালেই ওই চিপের সাহায্যে কেনাকাটা করতে পারছেন তিনি। যুবকের এমন কাণ্ড দেখে অবাক হয়েছেন অনেকেই।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই যুবকের হাতের কব্জিতে চিপ বসাতে খরচ পড়েছে ২০ পাউন্ড। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৯ হাজার টাকা। জানা গিয়েছে, সাত বছর বাদে যুবকের ব্যাঙ্ক কার্ডের মেয়াদ ফুরোলে আবার ওই চিপ বদলাতে হবে।

যুবকের হাতের কব্জিতে চিপ বসাতে সময় লেগেছিল ১৫ মিনিট। তবে এ জন্য যুবকের অ্যানাস্থেসিস করার প্রয়োজন হয়নি। চিপ বসানোর পর ক্ষতস্থান সেলাই করা হয়। তবে টাকা লেনদেনের জন্য এই ধরনের চিপ লাগানো কতটা নিরাপদ ও যুক্তিযুক্ত, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

Facebook Comments